Header Ads

Header ADS

How to create a bKash account by bKash apps


How to create a bKash account by bKash apps




How to create a bKash account by bKash apps
How to create a bKash account by bKash apps



বিকাশ ব্রাক ব্যাংকের একটি মোবাইল ব্যাংকিং সেবা। বাংলাদেশের গ্রাম অঞ্চলের অধিকাংশ মানুষ ই ব্যাংকিং সেবা থেকে বঞ্চিত। সে কথা মাথায় রেখেই ব্রাক এই মোবাইল ব্যাংকিং সেবা বিকাশ চালু করে। আগে আপনাকে বিকাশ অ্যাকাউন্ট খুলতে গেলে বিকাশ এজেন্টের কাছে গিয়ে খুলতে হত। আর আপনার একাউন্ট মেইনটেনেন্স করতে গেলে *247# ডায়াল করে ব্যবহার করতে হত। তারপর বিকাশ তাদের ব্যবহারকারীদের সুবিধার কথা চিন্তা করে বিকাশ একটি এন্ড্রয়েড এ্যাপস চালু করে। কিন্তু সে এ্যাপস টি সব কনফিগারের মোবাইলে সাপোর্ট করতো না। ফলে সব এন্ড্রয়েড মোবাইল ব্যাবহারকারী সে এ্যাপ ব্যবহার করতে পারতো না। কিন্তু বর্তমানে বিকাশ তাদের গ্রাহকদের কথা চিন্তা করে নতুন বিকাশ এ্যাপস চালু করেছে। যে এ্যাপস  সব এন্ড্রয়েড মোবাইলেই সাপোর্ট করে।


এই বিকাশ এ্যাপস দ্বারা আপনি এখন বাসায় বসে মাত্র কয়েক মিনিটের মধ্যে আপনার বিকাশ অ্যাকাউন্ট খুলে নিতে পারবেন। আপনাকে আর কষ্ট করে বিকাশ এজেন্টের কাছে যাওয়া লাগবে না।
আজ আমরা জানবো কি করে বিকাশ এ্যাপস দিয়ে বিকাশ অ্যাকাউন্ট খুলতে হয় ঃ

প্রথমে আপনি আপনার মোবাইলের প্লে স্টোরে চলে যাবেন। তার পর  bKash  লিখে সার্চ দিবেন। তার পর বিকাশ এ্যাপস টি ওপেন করবেন।






ওপেনে ক্লিক দেওয়ার পরে বিকাশ এ্যাপস টি ওপেন হবে। ওপেন হওয়ার সময় আপনার কাছে কিছু allow চাইলে allow  করে দিবেন। আপনার লোকেশন চাইতে পারে। আপনার লোকেশন অন করে দিবেন। তার পর নিচের নির্দেশনা অনুসরন করুন।





আপনার যদি আগেই বিকাশ অ্যকাউন্ট থেকে থাকে তবে আপনি উপরের তীর চিহ্নিত লগই বাটনে ক্লিক করুন। আর যদি নতুন করে খুলতে চান তবে রেজিষ্ট্রেসন বাটনে ক্লিক করুন। তারপর আপনার মোবাইল নাম্বার আর পিন নাম্বার দিয়ে লগইন করুন। সাথে সাথে বিকাশ থেকে আপনার মোবাইল নাম্বারে একটি ভেরিফিকেশান কোড পাঠাবে। তার পর কোডটি বসিয়ে এ্যাপসের মধ্যে প্রবেশ করুন। এ্যাপসে প্রবেশ করলে নিচের ফিচারটি দেখতে পাবেন।




আপনি কোন অপারেটর ব্যবহার করছেন সেটি সিলেক্ট করে কনফার্ম বাটনে ক্লিক করুন।


যে মোবাইলে আপনি বিকাশ এ্যাপটি লগইন করবেন বা অ্যকাউন্ট খুলবেন সেই মোবাইলে আপনাকে যে সিমে বিকাশ খোলা আছে বা যে সিমে আপনি বিকাশ খুলতে চাচ্ছেন সেই সিম টি প্রবেশ করাতে হবে।

প্রথম বার ভেরিফিকেশন কোড দিয়ে এ্যাপসে প্রবেশ করার পরে আপনি আপনার যে সিমে বিকাশ খোলা আছে সেই সিমটি বের করে রেখে ও বিকাশ এ্যাপসের মাধ্যমে আপনি আপনার বিকাশ অ্যকাউন্ট ব্যবহার করতে পারবেন।

বিকাশ এ্যাপস ব্যবহার করতে গেলে আপনাকে অবশ্যই নেট কানেক্ট করে নিতে হবে।



রেজিষ্ট্রেশন বাটনে ক্নিক করে আপনি নতুন করে অ্যকাউন্ট খুলবেন। তার পর আপনার কাছে কিছু তথ্য চাইবে আপনি সে গুলো দিয়ে দিবেন। আপনার ভোটার আইডির দুটি ছবি চাইবে। দেখেনিন কেমন অপশন আসবে আপনার সামনে।





অপশন গুলোতে ক্লিক করলেই ক্যামেরা ওপেন হয়ে যাবে। তার পর আপনার ভোটার আইডির দুই পাশের দুটি ছবি তুলে দিয়ে দিবেন। তার পর আপনার কাছে সেলফি চাইবে। আপনি ক্যামেরার সামনে ভালো করে আপনার ফেসটি ধরবেন। ক্যামেরা আপনার চোখে ডিটেক্ট করবে। তার পর আপনাকে চোখে পলক দিতে বলবে। আপনি চোখে পলক দিলেই আপনার ছবিটি নিয়ে নিবে।




তার পর আপনি এ্যাপসে লগইন করলে এমন ইন্টাফেস দেখতে পাবেন। এখানথেকে আপনি আপনার ইচ্ছামত বিকাশ এ্যাপস টি বাংলা অথবা ইংরেজী ভাষায় ব্যবহার করতে পারবেন।
এই বিকাশ এ্যাপস ব্যহারে আপনি অনেক সুবিধা পাবেন।

তাই যারা এখনো এই এ্যাপস ব্যবহার করছেন না তারা এখনই এটি ইনিস্টল করে নিন।

কোথাও বুঝতে  কোন সমস্যা হলে কমেন্টস করে জানিয়ে দিন।

আমাদের আপডেট পোষ্ট গুলো মিস না করতে চাইলে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে একটিভ থাকুন। আমাদের ফেসবুক পেজ --facebook.com/banglaserver24

No comments

Powered by Blogger.